পুঁজিবাজার

ছয় কোম্পানির শেয়ারের অস্বাভাবিক দাম

  • অর্থবাজার প্রতিবেদন
  • প্রকাশিত ১৫ জুলাই ২০২১

পুঁজিবাজারে তালিকাভুক্ত তাল্লু স্পিনিং, বিডি ফাইন্যান্স, বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স, আনোয়ার গ্যালভানাইজিং, তুং হাই নিটিং এবং এফএএস ফাইন্যান্সের শেয়ার দাম অস্বাভাবিক বেড়েছে বলে জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

কোম্পানি ছয়টির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (১৫ জুলাই) এ বিষয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জ থেকে বিনিয়োগকারীদের সতর্ক করে বার্তাও প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, শেয়ারের অস্বাভাবিক দাম বাড়ার কারণ জানাতে ১৪ জুলাই কোম্পানিগুলোকে নোটিশ পাঠানো হয়। জবাবে সবকটি কোম্পানির কর্তৃপক্ষ জানিয়েছে সম্প্রতি শেয়ারের যে অস্বাভাবিক দাম বেড়েছে তার জন্য কোনো অপ্রকাশিত মূল্য সংবেদনশীল তথ্য নেই।

তথ্য পর্যালোচনায় দেখা যায়, গত ২৮ এপ্রিল তাল্লু স্পিনিংয়ের প্রতিটি শেয়ার দাম ছিল ৩ টাকা ৮০ পয়সা। যা টানা বেড়ে ১৪ জুলাই লেনদেন শেষে দাঁড়ায় ৭ টাকা ৯০ পয়সায়।

গত ১৮ মে বিডি ফাইন্যান্সের প্রতিটি শেয়ার দাম ছিল ৩৪ টাকা। যা টানা বেড়ে ১৪ জুলাই লেনদেন শেষে দাঁড়ায় ৫১ টাকা ৩০ পয়সায়।

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্সের শেয়ারের দাম ১০ জুন ছিল ৪ টাকা। যা টানা বেড়ে ১৪ জুলাই লেনদেন শেষে দাঁড়ায় ৭ টাকা ৪০ পয়সায়।

আনোয়ার গ্যালভানাইজিংয়ের শেয়ারের দাম ১১ এপ্রিল ছিল ৯৫ টাকা। যা টানা বেড়ে ১৪ জুলাই লেনদেন শেষে দাঁড়ায় ২৭১ টাকা ২০ পয়সায়।

তুং হাই নিটিংয়ের শেয়ারের দাম ২৯ এপ্রিল ছিল ২ টাকা ৬০ পয়সা। যা টানা বেড়ে ১৪ জুলাই লেনদেন শেষে দাঁড়ায় ৭ টাকা ৫০ পয়সায়।

এফএএস ফাইন্যান্সের শেয়ারের দাম ৪ এপ্রিল ছিল ৪ টাকা ৩০ পয়সা। যা টানা বেড়ে ১৪ জুলাই লেনদেন শেষে দাঁড়ায় ৮ টাকা ২০ পয়সায়।

আরও পড়ুন



Arthobazar