পুঁজিবাজার

স্কয়ার ফার্মার চার পরিচালক কিনবে ৯ লাখ শেয়ার

  • অর্থবাজার প্রতিবেদন
  • প্রকাশিত ০৭ এপ্রিল ২০২২

শেয়ারবাজারে চলমান মন্দাভাবের মধ্যে নয় লাখ শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত স্কয়ার ফার্মার চার পরিচালক। এ চার পরিচালকের প্রত্যেকে স্কয়ার ফার্মার দুই লাখ ২৫ হাজারটি করে শেয়ার কিনবেন।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে শেয়ার কেনার এ ঘোষণা দিয়েছেন স্কয়ার ফার্মার পরিচালকরা। নিয়ম অনুযায়ী, তালিকাভুক্ত কোম্পানির পরিচালকদের শেয়ার কেনার আগে স্টক এক্সচেঞ্জের মাধ্যমে ঘোষণা দিতে হয়। তার অংশ হিসেবেই ঘোষণা দিয়ে শেয়ার কিনছেন ওষুধ ও রসায়ন খাতের কোম্পানিটির পরিচালকরা।

ডিএসই জানিয়েছে, স্কয়ার ফার্মার পরিচালক অঞ্জন চৌধুরী, রত্না পাত্র, তপন চৌধুরী ও স্যামুয়েল এস চৌধুরী দুই লাখ ২৫ হাজারটি করে শেয়ার কিনবেন। বিদ্যমান বাজার দরে আগামী ২৮ এপ্রিলের মধ্যে পাবলিক মার্কেট থেকে তারা এ শেয়ার কিনবেন।
১৯৯৫ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটির অনুমোদিত মূলধন এক হাজার কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৮৮৬ কোটি ৪৫ লাখ ১০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা ৮৮ কোটি ৬৪ লাখ ৫১ হাজার ১১টি।

এ শেয়ারের মধ্যে ৩৪ দশমিক ৫৭ শতাংশ আছে উদ্যোক্তা ও পরিচালকদের কাছে। বাকি শেয়ারের মধ্যে ৩৬ দশমিক ৬০ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৪ দশমিক ৫৬ শতাংশ ও বিদেশি বিনিয়োগকারীদের কাছে ১৪ দশমিক ২৭ শতাংশ শেয়ার আছে।
কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলমান হিসাব বছরের প্রথম ছয় মাসে (২০২১ সালের জুলাই থেকে ডিসেম্বর) শেয়ার প্রতি মুনাফা হয়েছে ১০ টাকা ৮৮ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল আট টাকা ৭৬ পয়সা।

 

আরও পড়ুন



Arthobazar