ফুটবল

কোপায় কে হাসবে শেষ হাসি?

  • প্রকাশিত ১০ জুলাই ২০২১

কোপা আমেরিকার ফাইনালে আগামীকাল রোববার চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার মুখোমুখি হতে যাচ্ছে স্বাগতিক ব্রাজিল। রিও ডি জেনেরিওতে অবস্থিত মারাকানা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৬টায়। ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই মানেই মর্যাদার লড়াই।

এ যেন ৯০ মিনিটের হঠাৎ থমকে যাওয়া পৃথিবী, দম বন্ধ করা এক পরিস্থিতি। সেই সাথে সৃজনশীল ফুটবলের নান্দনিকতা আর চায়ের কাপে ঝড় তোলার বড় উপলক্ষ্য। কখনও কখনও এই সবকিছুকেও ছাড়িয়ে যায় দুই ল্যাটিনের ধ্রুপদী লড়াই।

দু’দলের লড়াইয়ের পরতে পরতে ছড়িয়ে থাকে উত্তেজনা আর রোমাঞ্চ। ঐতিহাসিক মারাকানার ফাইনালের সে সুধা পানে মুখিয়ে আছে পুরো দুনিয়া।

শতবর্ষী কোপা আমেরিকার এবারের আসরটা মেসি নেইমারের জন্যও যেন অস্কার জয়ের মঞ্চ। দুজনেই ক্লাব ক্যারিয়ারে পেয়েছেন অনেক সাফল্য। কিন্তু কোপার মঞ্চে এখনও সাফল্য অধরাই আছে দুই বন্ধুর। দুজনেই কখনোই পাননি কোপা জয়ের স্বাদ।

এবার যেই জিতবেন সেই ছাড়িয়ে যাবেন দক্ষিণ আমেরিকার দুই কিংবদন্তি পেলে ও ম্যারাডোনাকে। কারণ ক্যারিয়ারেও এ দুজনও কখনোই কোপা জয়ের স্বাদ পাননি। মাঠের বাইরে প্রাণের বন্ধু। কিন্তু মাঠের লড়াইয়ে শত্রু দুই বন্ধু দ্বৈরথ দেখার আশাতেও মুখিয়ে থাকবে ফুটবল দুনিয়া।

আরও পড়ুন



Arthobazar