বিজ্ঞান-প্রযুক্তি

নাটোরে ৩০টি অক্সিজেন সিলিন্ডার দিলেন প্রতিমন্ত্রী পলক

  • অনলাইন ডেস্ক
  • প্রকাশিত ১২ জুন ২০২১

জেলা সদর হাসপাতাল এবং অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ চিকিৎসাধীন রোগীদের জন্য ৩০টি অক্সিজেন সিলিন্ডার দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
আজ বৃহস্পতিবার সদর হাসপাতালে এসব সিলিন্ডার বুঝে নেন জেলা প্রশাসক মো. শাহরিয়াজ ও সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান।
সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান জানান, হস্তান্তরকৃত অক্সিজেন সিলিন্ডারের মধ্যে ৭ দশমিক ৫ কিউবিক মিটারের ২০টি নাটোর সদর হাসপাতালে প্রদান করা হয়েছে এবং ১ দশমিক ৪ কিউবিক মিটারের ১০টি অক্সিজেন সিলিন্ডার জেলার অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হচ্ছে।
হাসপাতালের সহকারী পরিচালক ডা. পরিতোষ কুমার রায় জানান, সিলিন্ডারের মাধ্যমে কেন্দ্রীয় অক্সিজেন সরবরাহ ব্যবস্থায় ইতোপূর্বে ৬ দশমিক ৮ কিউবিক মিটারের ৩২টি সিলিন্ডার রয়েছে। এরসাথে আজ ৭ দশমিক ৫ কিউবিক মিটারের ২০টি সংযুক্ত হলো। এর মাধ্যমে কোভিড-১৯ চিকিৎসাধীন রোগীদের অবাধ অক্সিজেন সরবরাহ করা নিশ্চিত হবে।
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বাসস’কে বলেন, জেলায় করোনা সংক্রমণ পরিস্থিতির উর্ধ্বগতির প্রেক্ষাপটে গত ৭ জুন রাতে করোনাভাইরাস সংক্রান্ত জেলা কমিটির জরুরী ভার্চুয়াল সভায় জেলার সদর হাসপাতালসহ অন্যান্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড-১৯ রোগীদের চিকিৎসার্থে বিত্তবানদের অক্সিজেন সিলিন্ডার প্রদানের জন্যে অনুরোধ জানানো হয়। সভার সিদ্ধান্তের আলোকে ৩০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হলো। প্রয়োজনে আরো সিলিন্ডার প্রদান করা হবে।

আরও পড়ুন



Arthobazar