বিজ্ঞান-প্রযুক্তি

ভিভোর দুই ফোনে ছাড়

  • প্রকাশিত ২৬ জুন ২০২১

আসন্ন ঈদ উপলক্ষে দুই স্মার্টফোনে ছাড়ের ঘোষণা দিয়েছে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড ভিভো। ওয়াই৫১ এবং ভি২০এসই স্মার্টফোনে মূল্যছাড় সুবিধা পাওয়া যাবে।

ডিসকাউন্ট ঘোষণার পর ভিভো ওয়াই৫১ এবং ভি২০এসই স্মার্টফোন দুটি এখন ২ হাজার টাকা কমমূল্যে পাওয়া যাবে। ওয়াই৫১ এর দাম ছিল ২১,৯৯০ টাকা, ডিসকাউন্টের পরে এটি এখন পাওয়া যাবে ১৯,৯৯০ টাকায়। ভি২০এসই পাওয়া যাবে ২২,৯৯০ টাকায়, ছাড়ের আগে এর দাম ছিল ২৪,৯৯০ টাকা।

স্মার্টফোন দুটিতেই ৮ জিবি র‌্যামের পাশাপাশি ১২৮ জিবি রম রয়েছে। দুটি ফোনের রম’ই ১ টেরাবাইট পর্যন্ত বাড়ানো যায়, যার জন্যে ওয়াই৫১ এবং ভি২০এসই বাজারে বেশ প্রশংসিত হয়েছিল।

৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ওয়াই৫১ স্মার্টফোনে রয়েছে ১৮ ওয়াটের ফ্ল্যাশচার্জিং সুবিধা, যার ফলে স্মার্টফোনটি এক ঘণ্টায় ৭০ শতাংশ চার্জ হবে। এতে আরও রয়েছে রিভার্স চার্জিং সিস্টেম, যা ব্যবহার করে অন্যান্য যেকোনো স্মার্টফোন অনায়াসে চার্জ করা সম্ভব। অন্যদিকে, ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারির ভি২০এসই ফোনে আছে ৩৩ ওয়াটের ফ্ল্যাশচার্জ, যা স্মার্টফোনটিকে মাত্র ৩০ মিনিটে ৬২ শতাংশ চার্জ করতে সক্ষম ।

ওয়াই৫১ এর সেলফি ক্যামেরাটি ১৬ মেগাপিক্সেলের। এর পেছনে তিনটি ক্যামেরা রয়েছে। মেইন ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের। অন্যদিকে ভি২০ এসই'র সেলফি ক্যামেরাটি ৩২ মেগাপিক্সেলের। পেছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সঙ্গে ৮ মেগাপিক্সেল সুপার ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং দুই মেগাপিক্সেলের সুপার ম্যাক্রো ক্যামেরা।

মূল্যছাড় প্রসঙ্গে ভিভো বাংলাদেশের সেলস ডিরেক্টর শ্যারন বলেন, ‘উৎসবকে সামনে রেখে ভিভো সবসময়ই বিভিন্ন ধরনের চমৎকার সব অফার দিয়ে থাকে। তবে, এ বছর আমরা একটু আগেই এই ক্যাম্পেইন শুরু করেছি। যাতে গ্রাহকরা ভিভো স্মার্টফোন এবং অফার সম্পর্কে আরও ভালোভাবে জেনেশুনে বা যাচাই করে কেনাকাটা করতে পারেন। ওয়াই ৫১ এবং ভি২০এসই দেশের বাজারে আসার পরপরই দারুণভাবে প্রশংসিত হয়। বিশেষ করে বিশাল স্টোরেজ সুবিধার জন্য গ্রাহকরা পছন্দ করেছে।’

আরও পড়ুন



Arthobazar