সারা দেশ

নড়িয়ায় ঢিলেঢালা ভাবে চলছে লকডাউন

  • প্রকাশিত ২৭ জুলাই ২০২১

মো.জাহাঙ্গীর ছৈয়াল, শরীয়তপুর

করোনা মহামারিতে সরকার গত ২৩ জুলাই হতে ৫ আগস্ট পর্যন্ত কঠোর লকডাউন ঘোষণা করেন। নড়িয়া উপজেলায় ও কঠোর লকডাউন পালন করার জন্য প্রশাসন সাধ্যমতো কাজ করে যাচ্ছে। কিন্তু জনসাধারণের উদাসীনতার কারণে পূর্বের ঘোষণা করা লকডাউনের চেয়ে চলমান লকডাউন একেবারে ঢিলেঢালা ভাবে চলছে।

সকাল হওয়ার শুরু হতেই রাস্তায় ব্যাটারি চালিত অটো রিক্সা,রিক্সা,সাইকেল,মটর সাইকেল ও রাস্তায় দেখা যায় বহু মানুষের সমাগম। শহরের প্রাণকেন্দ্র পৌরশহর,ঢালীপাড়া মাঝীর বাজার ,চাকধ বাজার, পন্ডিতসার,ঘড়িষার বাজারে দোকানিরা দোকান খুলে স্বাস্থ্য বিধি উপেক্ষা করে দোকান খোলা রেখে সরকারি নির্দেশ অমান্য করছে ।প্রশাসনের তৎপরতা কিছু কিছু সময় দেখা গেলে দোকানিরা দোকানের শার্টার বন্ধ করে ভেতরে থাকেন এবং সামনে আরেকজন পাহারায় থাকেন।

নড়িয়ায় চলমান কঠোর লকডাউন দায়সারা ভাবে পালন করা হচ্ছে বলে সচেতন জনসাধারণের মাঝে সমালোচনার ঝড় বইছে। সুশীল সমাজ নড়িয়াকে করোনা মহামারী হতে রক্ষার জন্য প্রশাসনকে আরো তৎপর হওয়ার জন্য জোর দাবি জানান।

কঠোর লকডাউন কঠোর ভাবেই পালন করা হোক। এতে কিছুটা হলেও করোনা হতে রেহাই পাবে নড়িয়ার জনগণ। এমনি বক্তব্য সুশীল সমাজের ব্যক্তিবর্গদের।

আরও পড়ুন



Arthobazar